February 4, 2010

গেম রিভিউঃ ডার্ক ভয়েড

আনরিয়েল ইঞ্জিন ৩ এর উপর ভিত্তি করে নির্মিত ডার্ক ভয়েড একটি অসাধারণ এ্যাকশন গেম। গেমটি এক্সবক্স ৩৬০, প্লে-স্টেশন ৩ সহ পিসি ভার্সনেও রিলিজ করা হয়েছে। গেমটিতে গেমারকে এলিয়েনদের বিরূদ্ধে যুদ্ধে অবতীর্ণ হতে হবে।

বারমুডা ট্রায়াঙ্গল-এ বিপদে পড়া কার্গো পাইলট উইলিয়াম অগাস্টাস গ্রে কে ঘিরে গেমের কাহিনী কেন্দ্রীভূত হয়েছে এই গেমে। বারমুডা থেকে নায়ক চলে যাবে সমান্তরাল মহাবিশ্বে যেখানে তাকে মুখোমুখি হতে হবে সারভাইভারস নামক অন্য মানব প্রজাতির সঙ্গে। উইল এবং সেইসব মানব প্রজাতিদের ওয়াচারস যুদ্ধে জয়ী হয়ে পৃথিবীতে ফিরে আসার চেষ্টা করতে হবে। এমতাবস্থায় বহির্বিশ্বের প্রাণীরা পৃথিবী দখল করে মানব জাতির উপর প্রভুত্ব স্থাপন করে এবং মানবজাতিকে তাদের হুকুম পালনের নির্দেশ দেয়, আর তাই এবারে গেমারকে অবতীর্ণ হতে হবে এলিয়ে দের বিরূদ্ধে। মানবজাতি রক্ষার্থে তাকে এবার মুখোমুখি যুদ্ধে অবতীর্ণ হতে হবে বহির্বিশ্বের প্রাণীদের বিরূদ্ধে।


গেমটিতে একটি নতুন ভার্টিকাল কভার সিস্টেম ব্যবহার করা হয়েছে। চিড়াচড়িত গেম প্লে থেকে ফ্লাইট গেম প্লে তে যাবার জন্য গেমটিতে প্রথমে হোভার প্যাক এবং পরবর্তীতে একটি জেটপ্যাক সংযুক্ত করা হয়েছে। যা গেমের মজা বাড়িয়ে দিবে অনেকটাই। বিভিন্ন পথে একই উদ্দেশ্য অর্জনের জন্য ট্যাকটিক্যাল ফ্রিডম গেমটির একটি অনন্য বৈশিষ্ট্য। উদাহরণ স্বরূপ, গেমটিতে গেমারকে Archon নামক একটি বিশাল রোবট শত্র“র মোকাবেলা করতে বলা হবে। Archon নামক রোবটকে ধ্বংস করার প্রথম উপায় হচ্ছে এর পায়ে গুলি করা এবং তারপর রোবটটি পড়ে গেলে এর লেজ বেয়ে উঠে Archon রোবটকে যে নিয়ন্ত্রণ করছে সেই নিয়ন্ত্রণকারী ওয়াচার (এলিয়েন) কে হত্যা করা। আর Archon কে ধ্বংস করার অন্য উপায়টি হচ্ছে এলিয়েনদের ইউ.এফ.ও হাইজ্যাক করে তা দিয়ে অৎপযড়হ কে ধ্বংস করা। অর্থাৎ, একজন গেমার উদ্দেশ্য সাধনের জন্য বিভিন্ন পথ অবলম্বন করতে পারবেন। গেমের গ্রাফিক্স এবং শব্দশৈলী বেশ ভালো। যারা সায়েন্স ফিকশন ভালোবাসেন তাদের জন্য এই গেমটি একটি আদর্শ গেম হতে পারে।
সিস্টেম কনফিগারেশন/ System Configuration: :
অপারেটিং সিস্টেম : এক্সপি/ ভিসতা
প্রসেসর : ইন্টেল ২.৪ গি:হা: অথবা এএমডি ২.০ গি:হা:
গ্রাফিক্স কার্ড : জিফোর্স ৭৯০০ অথবা রেডন ৩৮৫০ সিরিজ
মেমোরি : ১ গি:বা: এবং ১০ গি:বা: ফ্রি হার্ডডিস্ক স্পেস।

http://techtoday4u.blogspot.com/

No comments:

Post a Comment