February 4, 2010

গেম রিভিউঃ লেফট ফর ডেড ২

ভৌতিক শক্তির বিরূদ্ধে যুদ্ধ করতে কার না ভালো লাগে? ভূত যারা বিশ্বাস করেন না তারাও এবার ভূত নিধনের কাজে নেমে পড়তে পারেন অবলীলায়। আর আপনাকে এই ভূত মারার কাজটি করতে হবে লেফ্ট ফর ডেড টু গেমটিতে। লেফ্ট ফর ডেড সিরিজের প্রথম গেম লেফ্ট ফর ডেড বাজারে আসার পরপরই গেমারদের মধ্যে দারুণ সাড়া ফেলে দেয়। আর এবারো কিন্তু তার ব্যতিক্রম হয় নি। লেফ্ট ফর ডেড- এর যোগ্য উত্তরসূরি হিসেবে লেফ্ট ফর ডেড টু এর চাহিদা বর্তমানে প্রচুর।
লেফ্ট ফর ডেড টু তে এবারে থাকছে ৫টি ক্যাম্পেইন ম্যাপ। গেমটির ক্লেভার ডিজাইন কনসেপ্ট গেম খেলার সময় কীভাবে এগোতে হবে তার পরিষ্কার ধারণা দিবে গেমারকে। এছাড়াও গেমটির পরিবেশ গেমারকে গেমটির মূল ঘটনা জানতে সাহায্য করবে। গেমটিতে ভূত মারার জন্য আপনি বিভিন্ন ধরণের অস্ত্র পাবেন। তারমধ্যে উল্লেখযোগ্য অস্ত্রগুলো হলো- পিস্তল, শটগান, সাবমেশিন গান এবং অ্যাসল্ট রাইফেল। এছাড়াও গেমার ফায়ার এ্যাক্স, ক্রোবার, ক্রিকেট ব্যাট, ফ্রাইং প্যান প্রভৃতি ভূত মারার কাজে ব্যবহার করতে পারবেন। গেমটি ভার্সাস এবং রিয়েলিজম- এই দুই মোডে খেলা যাবে।

পূর্বের তুলনায় গেমটির এ.আই ( কৃত্রিম বুদ্ধিমত্তা ) কিছুটা উন্নত করা হলেও গেমের গ্রাফিক্স এবং সাউন্ড কোয়ালিটি পূর্বের মতোই রয়েগেছে। এ্যাকশন গেম যাদের প্রিয়র তালিকায় রয়েছে তারা এই গেমটি খেলে দেখতে পারেন।

সর্বনিম্ন সিস্টেম চাহিদা/Minimum System Configuration :
অপারেটিং সিস্টেম : উইন্ডোজ এক্সপি/ ভিসতা/ ভিসতা ৬৪/ ৭
প্রসেসর : ইন্টেল পেন্টিয়াম ৪, ৩.০ গি:হা:
র‌্যাম : এক্সপির জন্য ১ গিগাবাইট/ ভিসতার জন্য ২ গিগাবাইট মেমোরি
ভিডিও কার্ড : ১২৮ মে:বা: (ATI x 800, NVidia 600)
৭.৫ গি:বা: ফ্রি হার্ডডিস্ক স্পেস এবং ডিরেক্ট এক্স ৯.০ সি

No comments:

Post a Comment